মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৩:০৫ পূর্বাহ্ন

আখাউড়ায় বিএনপি ও পৌর বিএনপি’র আহবায়ক কমিটি বাতিল করে  নতুন কমিটি গঠনের দাবীতে সংবাদ সম্মেলন  

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৫০ সময় দর্শন
ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা বিএনপি ও পৌর বিএনপি’র আহবায়ক কমিটি বাতিল করে ত্যাগী পরিশ্রমি নেতাকর্মীদের সমš^য়ে নতুন কমিটি গঠন করার দাবি জানিয়েছে বিএনপি’র একাংশ। ৫ দিনের মধ্যে বর্তমান কমিটি বাতিল করে নতুন কমিঠি গঠনের আশ্বাস না পেলে পাল্টা কমিটি করার ঘোষণা দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে পৌর শহরের সড়ক বাজারে বিএনপি দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর মিশন। লিখিত বক্তব্যে তিনি বলেন, জেলা বিএনপির আহবায়ক জিল্লুর রহমান কারো সাথে পরামর্শ না করে গত ১৩ জানুয়ারী আখাউড়া পৌর বিএনপি এবং ২৬ ফেব্রæয়ারি উপজেলা বিএনপি’র ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করেছে। ঘোষিত কমিটিতে দীর্ঘদিনের পরীক্ষিত, ত্যাগী, পরিশ্রমি নেতাদেরকে বাদ দেওয়া হয়েছে। পক্ষান্তরে জাসদ, ফ্রিডম পার্টি থেকে আসা লোকজনসহ অনভিজ্ঞ নিষ্ক্রিীয় লোকজনকে বিএনপি’র সদস্য সচিবসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয়া হয়েছে। বিতর্তিক পৌর কমিটির প্রতি অনাস্থা প্রকাশ করে ইতিমধ্যে ১২জন সিনিয়র সদস্য পদত্যাগ করেছেন ।
এ সময় অভিযোগ করা হয়, আখাউড়া উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা কবির আহমেদ ও তার লন্ডন প্রবাসী ভাই আব্দুর রহমান সানি কমিটি গঠনে প্রভাব বিস্তার করছেন। লন্ডনে বসবাসরত বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভুল বুঝিয়ে এসব কমিটি করা হচ্ছে। কবির আহমেদ আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করছেন বলেও সংবাদ সম্মেলনে দাবী করা হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনবি সাবেক সহ-সভাপতি মো. ইউসুফ সারোয়ার, সাবেক প্রধান উপদেষ্টা সৈয়দ শাহ আমানউল্লাহ, সাবেক সহ-সভাপতি খন্দকার মো. বিল্লাল হোসেন, পৌর বিএনপি’র সাবেক সভাপতি মো. বাহার মিয়া, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন লিটন প্রমুখ।
সংবাদ সম্মেলনের পর দলীয় কার্যালয়ের সামনে কমিটি বাতিলের দাবীতে বি¶োভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। এ সময় কবির আহমেদ ও তার ভাই সানির বিরুদ্ধে শ্লোগান দেয়া হয়।
এ ব্যপারে নব গঠিত উপজেলা বিএনপির আহবায়ক মো: জয়নাল আবেদীন আব্দু বলেন, আমরা সকলকে নিয়ে রাজনীতি করতে চাই। তবে জেলা বিএনপি আমাদের অভিভাবক। জেলা বিএনপি সকলের সাথে পরামর্শ করে নতুন কমিটি গঠন করলে আমার কোন আপত্তি নাই।
বাদল আহাম্মদ খান                                                                                                  দেশের কন্ঠ   24. কম 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
সহযোগিতায় রায়তা-হোস্ট ডিজাইন : SmartiTHost
desharkontho-lite