মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৩:৫০ পূর্বাহ্ন

ফুলবাড়ীয়ায় নদীর উপর স্থাপনা নির্মাণ সহ জায়গা দখলের অভিযোগ

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ১ মার্চ, ২০২১
  • ১৩ সময় দর্শন
ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ফুলবাড়িয়া এবং ভালুকা উপজেলা দিয়ে বয়ে যাওয়া এই নদীটির নাম আদতে খিরু নদী। ভূমিদস্যুদের থাবায় নদীর দুই পার বেদখল হতে হতে নদীর এখন মরে গেছে বলে তাই এতদিনে নদীর নামও পাল্টে গেছে, লোকমুখে সবাই একে মরা নদী হিসেবেই একনামে চেনে এখন । ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের পাশ দিয়ে বয়ে যাওয়া এই মরা নদীর উপর ইমারত নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় জয়পুর নতুন বাজারের প্রভাবশালী হারুন গংদের বিরুদ্ধে। এছাড়া ইমারতটির ঠিক পাশেই নদীর পার ঘেসে কয়েক একর জায়গা ঢাকার একটি কোম্পানি তাদের প্রজেক্ট নির্মাণের জন্য জমি নির্ধারণ করলে সেই জায়গার সীমানা পিলার বসিয়েছে নদীর পার থেকে ঠিক মাঝ বরাবর।
জয়পুর নতুন বাজারে স্থানীয় বাসিন্দা হেলাল উদ্দিন অভিযোগ করে ভবানীপুর ইউনিয়নের চেয়ারম্যনের উপস্থিতিতে সীমানা পিলার এবং নদীর উপর স্থাপনা নির্মাণ করে স্থানীয় প্রভাবশালী হারুন গং এবং প্রজেক্টের লোকেরা ।
মরা নদীর উপর জয়পুর নতুন বাজার সংলগ্ন স্থাপনা নির্মাণের বিষয়ে হারুন মিয়া দম্ভ করে বলেন, নদীর উপর স্থাপনা নির্মাণ অবৈধ জেনেও আমি আমার স্থাপনা নির্মাণ করেছি, কারন আমারা স্থাপনের থেকেও বেশি জায়গা দখলে নিয়েছে প্রজেক্টের লোকজন।
নদীর জায়গায় পিলার বসানোর বিষয়ে প্রজেক্টের জায়গা দেখাশোনার দায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম বলেন,
তবে নদীর জায়গা দখল এবং স্থাপনা নির্মাণের বিষয়ে ভবানীপুর ইউপি চেয়ারম্যান শাহিনুর মল্লিক জীবন বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বরং আমি নীজে খবর পেয়ে গিয়ে তাদের চলমান কাজে বাঁধা প্রদান করে এসেছি এবং নিশ্চয়ই নদী যাতে দখল না হয় তারজন্য আমি সর্বাত্মক চেষ্টা করব, ইতি মধ্যেই সংশ্লিষ্ট মহলকে এ বিষয়ে অবগত করা আছে ।
সরেজমিনে উপজেলার বাজুয়া নদীর দুই ধারে প্রায় শতাধিক পোল্ট্রি খামার, কারখানা। অনিয়ন্ত্রিতভাবে খামারের বিষ্টা সরাসরি নদীতে ফেলছে খামারীরা।বিষাক্ত হয়ে পড়ছে নদীর পানি।মরছে দেশীয় প্রজাতীর মাছ আর এসব দেখেও যেনো দেখার কেউ নেই?
ইউএনও আশরাফুল সিদ্দিক বলেন, নদী দখলকারীদের কোনো ছাড় নেই। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
আঃ কাদের আকন্দ                                                                                                       দেশের কন্ঠ  24 .কম   

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
সহযোগিতায় রায়তা-হোস্ট ডিজাইন : SmartiTHost
desharkontho-lite