রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১০:২২ অপরাহ্ন

মাদারীপুরে নতুন ঘড় পেলেন ১শ ৪৬টি গৃহহীন পরিবার,আনন্দে আত্মাহারা ঘর পেয়ে স্বজনরা

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ১৩৫ সময় দর্শন

মাদারীপুর প্রতিনিধিঃ

মুজিববর্ষ উপলক্ষে একজন মানুষ গৃহহীন থাকবে না প্রকল্পের মাধ্যমে মাদারীপুর জেলায় বরাদ্দ হয়েছে ৯ শ’ ৮৮টি ঘর বরাদ্দ হয়েছে। এর মধ্যে শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীনদের মধ্যে ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধনের পর মাদারীপুরের ১৪৬টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়। ২ শতাংশ জমিসহ মাদারীপুর সদর উপজেলায় ২৫টি, শিবচর ৫৮টি, কালকিনি ৩৫টি ও রাজৈরে ২৮টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়। যাদেরকে ঘর দেওয়া হয় তাদের একজনের নাম না বললে নয়। সে হলো

হিরা বেগম, স্বামী সোহেল মুন্সী ছিলেন একজন নছিমন চালক। তাদের ছিল ছোট্ট একটি সুখের সংসার। দুই ছেলে-মেয়ে নিয়ে ভাড়া বাসায় চলছিল জীবন। কিন্তু হঠাৎ জীবনে নেমে আসে অন্ধকার। সড়ক দুর্ঘটনায় নিহত হন স্বামী সোহেল মুন্সী।

আর সেই জীবনে আলো দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীন হিরা বেগম ঘর পেয়ে আজ আনন্দে আত্মহারা।

হিরা বেগমের মতো মাদারীপুর জেলায় আজ ১শ ৪৬টি পরিবারে বইছে খুশির জোয়ার। আনন্দে আত্মহারা তারা। হিরা বেগমের মতো এ তালিকায় রয়েছেন ৯৩ বছর বয়সী মফিজ হাওলাদার। জীবনের শেষ প্রান্তে এসে নিজের নামে জমি ও ঘর পেয়ে আল্লাহর কাছে অফুরন্ত দোয়া কামনা করছেন তিনিও। এভাবে আনন্দ প্রকাশ ও প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করেন ১৪৬টি পরিবার।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, মাদারীপুর পৌরসভার মেয়র মো.খালিদ হোসেন ইয়াদ প্রমূখ। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, মুজিবর্ষে গৃহহীনদের জন্য মাদারীপুরের ৯৮৮টি ঘর বরাদ্দ পাওয়া গেছে। আজ ১৪৬টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে হস্তান্তর করা হলো। বাকি ঘরগুলোর কাজ মুজিববর্ষেই মধ্যেই শেষ করে হস্তান্তর করা হবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী আমি ধন্যবাদ জানাই।

রাকিব হাসান                                                                                         দেশের কণ্ঠ ২৪.কম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
সহযোগিতায় রায়তা-হোস্ট ডিজাইন : SmartiTHost
desharkontho-lite