সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০১:০০ অপরাহ্ন
শিরোনাম :
বাউফলে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু আখাউড়া পৌরসভায় ৫৭ প্রার্থীর মনোনয়ন দাখিল কুমিল্লা টাউনহলের সামনে অবৈধ স্থাপনা উচ্ছেদের পর দৃষ্টি নন্দন ফুলের বাগান নাগরপুরে মোটরসাইকেল ও অটোভ্যান সংঘর্ষে পা হারালো মোটরসাইকেল চালক মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করলেন নৌকার মাঝি কাজল চান্দিনা পৌরসভার মেয়র ও কাউন্সিলর নির্বাচিত হলেন যারা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পৌরসভায় ৫৭ প্রার্থীর মনোনয়ন দাখিল মির্জাগ‌ঞ্জে তিন সন্তানের জননীকে গনধর্ষণ, গ্রেফতার ৩ কালকিনি পৌর মেয়র পদে ৬ জন মনোনয়ন পত্র জমা দিলেন আওয়ামীলীগ প্রার্থী এস.এম হানিফ,বিএনপির কামাল হোসেন বেপারী পৌর শহরকে সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হবে

কুমিল্লায় নগরীতে ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান অব্যাহত, জনমনে স্বস্তি

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ১৭ সময় দর্শন

কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লায় ফুটপাত দখলমুক্ত ও পরিছন্ন নগরী গড়ার লক্ষ্যে জনগণের চলাচলের ফুটপাত দখল করা জায়গা দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান আব্যাহত রেখেছে কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট। জেলা প্রশাসকের নির্দেশে প্রতিদিনই নগরীর কোথাও না কোথাও  এ অভিযান অব্যাহত রাখা হয়েছে।যে যত বড় প্রভাবশালী হোক না কেন,সরকারি জায়গায় অবৈধ স্থাপনা যারাই নির্মান করছে, তাদের সেই অবৈধ স্থাপনাই ধ্বংস করা হচ্ছে। অসহায় হকারদের জীবনমান দেখার পাশাপাশি রাস্তার জনগনের চলাচল নির্বিঘ্নে করতে অভিযান চালিয়ে দখলমুক্ত করা হচ্ছে ফুটপাত। অপরিকল্পিত নগরায়নের ফলে এমনিতেই নাকাল নগরবাসী, তার উপর ফুটপাত দখল হয়ে যাওয়ায় চলাচলে অনেক ভোগান্তি পোহাতে হয় সাধারন জনগনকে, তাই জনগনের চলাচল সুবিধার্থে এ উচ্ছেদ অভিযান।
ইতিমধ্যেই এ ধরনের অভিযানকে স্বাগত জানিয়েছে নগরবাসী। যাদের উপর দায়িত্ব ছিল পরিচ্ছন্ন নগরায়নের সেই, সিটি কর্পোরেশন কর্তৃক নির্মিত কুমিল্লা নিউমার্কেট এর সামনের পার্কিং এলাকা উচ্ছেদ করে সিটি কর্পোরেশনের জনবল ও বেকু দিয়ে। মঙ্গলবার সকাল থেকেই নগরীর ব্যস্ততম এলাকা কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম থেকে কান্দিরপাড় পর্যন্ত প্রায় ১কিলোমিটার এলাকা ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। সিটি কর্পোরেশনের সহযোগিতায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ কাজে সার্বিক সহযোগিতা করেছে জেলা আনসার বাহিনী ও বিদ্যুৎ বিভাগ।
পথচারী ইয়াছিন আরাফাত জানান, আগে একদিন অভিযান করে গেলে আর কোন খবর রাখা হত না, এখন প্রতিদিনই অভিযান অব্যাহত থাকায়, জনমনে ধারনা জম্মেছে, যে ইচ্ছে করলেই কেউ ম্যাজিষ্ট্রেট যাবার পরই আবার দখল করতে পারবে না। কান্দিরপাড় লিবার্টি মোড়ে একেবারে লোহার রড দিয়ে ফুটপাতে স্থায়ী দোকান চালাচ্ছিল। এ খন সবগুলোই ভেঙ্গে ফেলায় জনগণ চলাচলে অনেক সুবিধা ভোগ করবে।
এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আবু সাঈদ।
তিনি আরো জানান, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর স্যারের নির্দেশে প্রতিদিনই সচেতনতার পাশাপাশি উচ্ছেদ করে ইতিমধ্যেই শহরের অনেকাংশই ফুটপাত দখলমুক্ত করতে সক্ষম হয়েছি। সকলের সহযোগিতা পেলে ফুটপাত দখলমুক্ত ও ক্লিন কুমিল্লা গড়তে সক্ষম হব। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এন.সি জুয়েল                                                             দেশের কণ্ঠ ২৪.কম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
সহযোগিতায় রায়তা-হোস্ট ডিজাইন : SmartiTHost
desharkontho-lite