বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৯:৩৪ অপরাহ্ন

     ”মানুষ সেবাই পরম ধর্ম” তাই করেছেন বীরমুক্তিযোদ্ধা জনাব ইউনুস মিয়া

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ৬৩ সময় দর্শন

মাদারীপুর প্রতিনিধীঃ

মানব সেবাই পরম ধর্ম এই আত্মবিশ্বাসকে মনে রেখে সমাজে সকল মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেছেন বীরমুক্তিযোদ্ধা জনাব ইউনুস মিয়া। তিনি লক্ষিপুর ইউনিয়নের  ০৭নং সেক্টরে মুক্তিযোদ্ধা কমান্ডার হিসেবে কাজ করেছেন। তিনি হলেন  মাদারীপুর জেলার কালকিনি উপজেলার লক্ষীপুর ইউনিয়নের কৃতি সন্তান। তিনি লক্ষীপুর ইউনিয়নের সকল সামাজিক কর্মকান্ডের সাথে থেকে সাধারণত মানুষের সেবা করে চলছে।
তিনি লক্ষীপুর ইউনিয়ন পরিষদে একটি লাইব্রেরি দিয়েছে সেখানে রয়েছে নানান ধরনের বিদ্যার প্রতিক যার মাধ্যমে সমাজও দেশ এবং জাতীর মধ্যে আলো ছড়াতে পারে সেটি হলো বই। আর তিনি এই লাইব্রেরিটি দিয়েছেন গ্রামের সকল মানুষ তার থেকে বই নিয়ে পড়ে তাদের মধ্যে  আলো সমাজের মাঝে সকল লোক উৎসাহিত  হতে পারে। এতে তিনি এই সেবাটি সকলের জন্য একেবারেই ফ্রি করে দিয়েছেন। এবং তিনি তার সেবামূলক কাজ সারাজীবন এর  জন্য অব্যাহত রাখবে।
বীরমুক্তিযোদ্ধা জনাব ইউনুস মিয়া বলেন,
আমি এই লাইব্রেরিটি দিয়েছি মানুষের সেবা করার জন্য।এই লাইব্রেরিতে আছে ৭৮০টি বই। এর মধ্যে রয়েছে উপন্যাস, ছোটগল্প,কবিতা,মুক্তিযোদ্ধা বিষয়বলী,ইসলামের কথা,আলোর দিশারি, বঙ্গবন্ধুর জীবনী,ইত্যাদি। এখান থেকে যারা বই প্রয়োজন তিনি নাম এনর্টি করে বই নিয়ে জ্ঞানঅর্জন  করতে পারবে। গ্রামের ভিতরে যারা অসহায় ও গরিব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করি। আর তিনি  মানুষের বাড়ি বাড়ি ঘুরে  শিক্ষার আলো সম্পর্কে সকলকে অবহিত করে চলছে।

লক্ষীপুর ইউনিয়নের চেয়ারম্যান গেন্দু কাজী বলেন,
ইউনুস মিয়া এলাকার মানুষের পাশে থেকে সেবা করে চলছে। আমি তাকে গ্রামের ভিতরে যারা অসহায় ও গরিব আছে তাদের খোজখবর নিতে বলি।আর আমি তার মাধ্যমে সকল লোকজনের সেবা করতে পারি। এবং আমার ইউনিয়নের প্রতিটি রাস্তাঘাটও কালভেট শাকোসহ সকল সমস্যাবলী আমি তার মাধ্যমে  জানতে পেরে উন্নয়ন করতে পারি। আসলো সে মানুষের যেখানে  ঝামেলা হয় তিনি আমাকে নিয়ে সেখানের ঝায়ঝামেলা সমাধান করে থাকে।আর তারমতো দুএকজন লোক যদি আমার সমাজে থাকতো তাহলে আমাদের  সমাজ আমারা তারাতাড়ি  উন্নতি করতে পারিব।

রাকিব হাসান                                                                                              দেশের কন্ঠ ২৪.কম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
সহযোগিতায় রায়তা-হোস্ট ডিজাইন : SmartiTHost
desharkontho-lite