সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:৫৩ পূর্বাহ্ন

মাদারীপুের কৃষি প্রযুক্তি মেলা  উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৯ সময় দর্শন
রাকিব হাসান, মাদারীপু।
কৃষক বাঁচলে দেশ বাঁচবে, কৃষকের দেশ এই সোনার বাংলাদেশ। বাংলাদেশ মানেই আমাদের কৃষি দেশ, আর এদেশের অধিকাংশ লোক গ্রামে বসাবস করে কৃষিকাজ করে জীবনযাপন কর। এদেশের ১০০%লোকজনের মধ্যেই ৮০% লোক কৃষিখাতের উপর নির্ভরশীল।                    ‘সমন্বনিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায়’ জেলা কৃষি বিভাগ ১৫ই সেপ্টেম্বর/২০২০ তারিখ মাদারীপুর সদর উপজেলা অফিসে বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলা-২০২০ এর শুভ উদ্বোধন এবং আচমত আলী খান মিলনায়তনে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ, বর্ন্যাঢ্য র‌্যালি আয়োজন করা হয়।
কৃষি প্রযুক্তি মেলার স্টল পরিদর্শন করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব শাজাহান খান এম পি (প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ ও সভাপতি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্প্রর্কিত স্হায়ী কমিটি)।
বীর মুক্তিযোদ্ধা জনাব শাজাহান খান এম, পি, বলেন, ‘বর্তমান সরকার কৃষকদের কাছে নতুন নতুন কৃষি প্রযুক্তি, উন্নত মানের বীজ ও সারসহ বিভিন্ন উপকরণ সময় মতো সরবরাহ করছে। ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছে।’
এ সময় আরো উপস্তিত ছিলেন,  জনাব ড. রহিমা খাতুন,  জেলা প্রশাসক মাদারীপুর। মাদারীপুর জেলা পুলিশ সুপার  জনাব মোহাম্মদ মাহবুব হাসান ও জনাব মোঃ মোয়াজ্জেম হোসেন উপপরিচালক, কৃষি সম্প্রসারন অধিদপ্তর, মাদারীপুর এবং জনাব মোঃ ওবাইদুর রহমান খান, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মাদারীপুর সদর।জনাব মোঃ সাইফুদ্দিন গিয়াস উপজেলা নির্বাহী অফিসার, মাদারীপুর সদর। এছাড়াও উপস্থিত ছিলেন গন্যমান্য ব্যক্তিগণ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
সহযোগিতায় রায়তা-হোস্ট ডিজাইন : SmartiTHost
desharkontho-lite