শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১২:২০ অপরাহ্ন

সরিষাবাড়ীতে রক্ত ঝরানো একুশে আগষ্ট, দোয়া ও মিলাত মাহফিলের আয়োজন করেছে শিমলাপল্লীগ্রাম

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৭৬ সময় দর্শন

সরিষাবাড়ী প্রতিনিধি : 

আজ ২১ আগষ্ট, বাংলাদেশের ইতিহাসে সে দিনটি আর অন্যান্য দিনের মত সাধারণ দিন নয়, এক বিভীষিকাময় কলংকিত দিন। সে দিনের গ্রেনেডের হিংস্র আক্রমন, দানবীয় সন্ত্রাস, মানবতা বিরোধী নারকীয় জঘন্যতম হত্যাজজ্ঞ অবলোকন করে সারা পৃথিবীর বিবেক হয়ে গিয়েছিল আতংকিত, স্তব্ধ বাকরুদ্ধ। বিশ্ব রাজনীতিবৃন্দ এই বীভৎস হত্যাকান্ডের হোতা ঘাতকদের প্রতি ঘৃণা ধিক্ষার জানালেন। কোন মানুষই শোকাহত না হয়ে পারেন না যদি তার মাঝে বিন্দুমাত্র মনুষ্যতার ছিটেফোটা থাকে। কিন্তু মানব সভ্যতার কলংক, মানুষ নামের কিছু হিংস্র জানোয়ার, কিছু অমানুষ এই ভয়াল দৃশ্য উপভোগ করলো প্রেক্ষাগৃহে ছবি দেখার মত নীরব দর্শক হয়ে। তারা আর কেউ নয়, বি এন পি নামের এ দেশেরই একটি রাজনৈতিক দল, আর এ দেশেই জন্ম নেয়া কুলাঙ্গার কিছু বেজন্মা দেশের স্বাধীনতার শত্রু কিছু ইসলামী সংগঠন। কোন দেশের কোন রাজনৈতিক দল তার রাজনৈ্তিক প্রতিপক্ষ বিরোধী দলকে খুন করে হত্যা করে সমূলে ধ্বংস-উৎখাত করে দিতে বার বার পরিকল্পিতভাবে হত্যাজজ্ঞ চালিয়েছে এমন প্রমাণ পৃথিবীর ইতিহাসে কয়টি আছে আমার জানার নেই। ঘাতকেরা শুধু প্রতিপক্ষ রাজনৈতিক দল আওয়ামী লীগকেই নিশ্চিহ্ন-নিঃশেষ করে দিতে চেয়েছিল ভাবলে ভুল হবে, তারা একটি আদর্শ একটি চেতনাকে ধ্বংস করে দিতে চেয়েছিল। এর আগে তারা সেই চেষ্টাই করেছিল স্বাধীনতার স্তপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে।

তাই এই দিনটি বাঙ্গালী জাতি  বিশেষ ভাবে যথাযোগ্য মর্যাদায় পালন করে। তারি ধারাবাহিকতা হিসেবে সরিষাবাড়ী পৌরসভার অন্তর্গত ৫ নং ওয়ার্ডের শিমলাপল্লী পশ্চিম পাড়া গ্রামে তথ্যপ্রতিমন্ত্রীর আস্তাভাজন ও  বিশ্বস্ত প্রতিনিধি সাখাওয়াত আলম মুকুলের সহোযোগিতায় গতকাল শুক্রবার বিকেলে শিমলাপল্লী গ্রামের  আওয়ামীলীগ, যুব অহংকার যুবলীগ, তারুণ্যের প্রতিক ছাত্রলীগসহ কৃষকলীগ, শ্রমিকলীগ, তাঁতিলীগ এবং গ্রামের সর্বস্তরের মামুষের সমন্বয়ে সারাদিন ব্যপি কোরআন খতম, মিলাত মাহফিল ও দোয়ার মধ্যে দিয়ে ২১ আগষ্ট গ্রেনেড হামলা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেন।

এ সময় উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য প্রতিমন্ত্রীর বিশ্বস্ত  প্রতিনিধি  যুব অহংকার, সময়ের সাহসী সৈনিক, তারুণ্যের প্রতিক সাখাওয়াত আলম মুকুল, সরিষাবাড়ী  বাসস্টেন -৮২২ এর কার্যকরি সভাপতি মোঃ মোবারক হোসেন, সরিষাবাড়ী বাসস্টেন – ৮২২ এর সাধারণ সম্পাদক মোঃ আঃ করিম সরকার, সরিষাবাড়ী পৌর আওয়ামীলীগের  শ্রমবিষয়ক সম্পাদক মোঃ চান মিয়া চানু, সাংবাদিক মোঃ গুলজার হোসনে, যুবনেতা এম, ডি রানা সরকার, যুবনেতা মোঃ সামিউল হক খাঁন, কামরুল,মৌলানা, বাবু, লিখন, রাজু, সজিব, হাবি এবং সাদ্দাম  প্রমুখ।

 

গুলজার হোসেন                                                            দেশের কন্ঠ ২৪.কম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
সহযোগিতায় রায়তা-হোস্ট ডিজাইন : SmartiTHost
desharkontho-lite