শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:২৩ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লার দাউদকান্দিতে মাদকসহ ইউপি সদস্য আটক বিসিক ও প্রিজমের তিনটি প্রশিক্ষণ সমাপ্ত কুমিল্লার চান্দিনায় আ’লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৬ ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় ৫প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদান জুয়েলের গাড়ির বহরসহ কয়েক হাজার মানুষের ঢল  বাউফলে পৌর আওয়ামীলীগের (একাংশের) উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত. নওগাঁর মহাদেবপুরে জাতীয় প্রতিবন্ধী দিবস পালন কুমিল্লার দৌলতপুরে গ্যাস সিলিন্ডারের আগুনে ১০ ঘর পুড়ে ছাই  চান্দিনায় গাঁজাসহ ২ নারী মাদক ব্যবসায়ী আটক নওগাঁয় ফরেস্টার আলইয়াদুল বারীর বদলী আদেশ স্থগিতের দাবিতে মানববন্ধন সরিষাবাড়ীতে মাদক, বাল্যবিবাহ, নারীনির্যাতন ও গরুচুরি প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত

আখাউড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ৫৮ সময় দর্শন
ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ  উপলক্ষে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচী পালন করেছে। দিবসের শুরুতে আজ শনিবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। পরে সকাল ৮টায় আখাউড়া উপজেলা কমপ্লেক্সে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ করা হয়। উপজেলা প্রশাসন, আখাউড়া থানা, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শিক্ষক সমিতি, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ বিভিন্ন অফিস ও সংগঠন পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
সকাল ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা শুরু হয়। সভায় ভিডিও কলের মাধ্যমে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি প্রধান অতিথি হিসাবে যোগদানের কথা রয়েছে।
আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ-আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক দিবসের কর্মসূচীতে উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আবুল কাশেম ভুইয়া, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, উপজেলা সহকারী কমিশনার ভুমি মো: মেজবা উল আলম ভুইয়া, আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী, আখাউড়া সাব-রেজিস্ট্রার মোহাম্মদ ইয়াছিন আরাফাত, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আতাউর রহমান নাজিম, মুক্তিযোদ্ধা জামসেদ শাহ, ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির আখাউড়া জোনাল অফিসের ডিজিএম আবুল বাশার, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, পৌরসভা যুবলীগের সভাপতি মনির খান, সাধারন সম্পাদক আবু কাউছার ভুইয়া, যুবলীগ নেতা মোক্তার হোসেন ফয়সাল, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন নয়নসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিস্র মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এছাড়াও শোক দিবস উপলক্ষে বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ ও বেসরকারী ক্লিনিক দি কমফোর্ট ডায়াগনষ্টিক এন্ড ডক্টর কনসালটেশন সেন্টার। উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের চিত্র প্রদর্শনী। উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অতিথিরা এইসব পরির্দশন করেন।  এদিকে শোক দিবস উপলক্ষে উপজেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে রচনা, চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশগ্রহন করে।
শোক দিবসের কর্মসূচীর আওতায় বাদ যোহর মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতসহ স্ব স্ব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে
বাদল আহাম্মদ খান                                         দেশের কন্ঠ ২৪.কম
Attachments area

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
সহযোগিতায় রায়তা-হোস্ট ডিজাইন : SmartiTHost
desharkontho-lite